ঈদ আনন্দে জনগণের নিরাপত্তায় সজাগ র‍্যাব-পুলিশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৪ মে ২০২১, ১২:৩৬


ঈদ আনন্দে জনগণের নিরাপত্তায় সজাগ র‍্যাব-পুলিশ

রাজধানীবাসীর নিরাপত্তায় কঠোর অবস্থানে র‍্যাব

এক মাস সিয়াম সাধনার পর সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। আর ঈদকে কেন্দ্র করে প্রতি বছরের মতো এবারও  রাজধানীতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সূত্রে জানা যায়, ঈদের ৩-৪ দিন আগে থেকেই রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি ও র‍্যাব। চলমান এই নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে ঈদের তৃতীয় দিন পর্যন্ত।

পুলিশ সূত্রে জানা গেছে, ঈদের আনন্দ পরিবার পরিজনের সঙ্গে উপভোগ করতে লাখ লাখ মানুষ ঢাকা ছেড়েছেন। ফলে শহর এখন প্রায় ফাঁকা। তাই বাসা বাড়ি এবং রাস্তা ঘাটে চুরি-ছিনতাইসহ যেকোনো ধরনের অপরাধ ঠেকাতে মাঠে রয়েছে পুলিশ। বিভিন্ন পাড়া মহল্লায় স্থানীয় থানা পুলিশ ছাড়াও বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। রাজধানীর নিরাপত্তায় পোশাকধারী পাশাপাশি নিয়োজিত আছে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকের পুলিশও।

dhaka post
নিরাপত্তা নিশ্চিতে বায়তুল মোকাররমে পুলিশের উপস্থিতি

আরও জানা যায়, এই কয়দিন দুপুরে এবং বিকেলের দিকে রাজধানীর হাতিরঝিলসহ বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় জমাবেন মানুষ। এ সময় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের বিশেষ নজর থাকবে। এছাড়া এলাকা ভিত্তিক টহল দিয়েও রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখার জন্য কাজ করছে পুলিশ।

আরও পড়ুন  : ফিলিস্তিনসহ সারা বিশ্বের মুসলমানদের হেফাজতের প্রার্থনা

এ বিষয়ে পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা ঢাকা পোস্টকে বলেন, প্রতিবারের মতো এবারও ঈদকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। মানুষের ঈদ উদযাপন নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ করতে পুলিশ সজাগ রয়েছে।

এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকেও নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

dhaka post
রাজধানীর বিভিন্ন সড়কে টহল দিচ্ছে র‍্যাব

র‍্যাব সূত্রে জানা গেছে, ঈদকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা র‍্যাব মনিটরিং করছে। ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। অন্যদিকে রাজধানীর বিশেষ বিশেষ এলাকায় গোয়েন্দা নজরদারিও চালানো হচ্ছে।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান ঢাকা পোস্টকে বলেন, ঈদকে কেন্দ্র করে সবসময় র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকে। এবারও এর ব্যতিক্রম নয়। সারাদেশে ঈদকালীন নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং করছে র‍্যাব। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত রয়েছে পুলিশও। অপরাধ সংগঠিত হতে পারে এমন সব জায়গায় আমাদের গোয়েন্দা নজরদারি ও টহল রয়েছে।

এমএসি/এমএইচএস

Link copied