ঢাকায় দিনভর থেমে থেমে বৃষ্টির আভাস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ জুন ২০২১, ০৭:২৪


ঢাকায় দিনভর থেমে থেমে বৃষ্টির আভাস

রাজধানী ঢাকায় রাত থেকে শুরু হওয়া বৃষ্টি দিনভর অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। একটানা না হলেও এ বৃষ্টি ঝরতে পারে থেমে থেমে। এছাড়া সারাদেশেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (১১ জুন) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান ঢাকা পোস্টকে এসব তথ্য জানান।

তিনি বলেন, রাত ১২টার পরে ঢাকাসহ আশপাশের এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। বর্ষার বৃষ্টি তাই একেবারে শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

তিনি বলেন, শুধু ঢাকা নয় সারাদেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্তভাবে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

এদিকে শুক্রবার (১১ জুন) সকাল ৯টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের মধ্যে দিনাজপুর, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, পাবনা, বগুড়া এবং টাঙ্গাইলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যান্য অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

একে/এসকেডি

Link copied