আদাবরে আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ জুন ২০২১, ২০:৪৩


আদাবরে আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

রাজধানীর আদাবর থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতি শাখার দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতাররা হলেন- মো. জুবায়ের হোসেন (২৭) ও সজিব আহম্মেদ (১৯)।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি দল বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাতে আদাবর থানাধীন বায়তুল আমান হাউজিং সোসাইটি এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।

শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার জুবায়ের পেশায় ইলেকট্রনিক মিস্ত্রি। তিনি কিছুদিন ধরে আনসার আল ইসলামের দাওয়াতি কার্যক্রম করে আসছে।

অপর গ্রেফতার সজীব আহম্মেদ এলাকার কথিত বড় ভাইয়ের কাছ থেকে জিহাদের প্রাথমিক দাওয়াত পায়। পরবর্তীতে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়া গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই ও প্রচারপত্র প্রচার করে নতুন সদস্য দলভুক্ত করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

গ্রেফতাররা মাসিক ভিত্তিতে সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করত। তাদের সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, লিফলেট ও মোবাইল থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/এসএসএইচ

Link copied