নির্দেশ অমান্য করায় চট্টগ্রামে ৬ রেস্টুরেন্টকে জরিমানা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জুন ২০২১, ০৪:২২ এএম


নির্দেশ অমান্য করায় চট্টগ্রামে ৬ রেস্টুরেন্টকে জরিমানা

প্রশাসনের নির্দেশ অমান্য করে রাত ৮টার পর রেস্টুরেন্ট খোলা রাখা ও স্বাস্থ্যবিধি না মানায় ৬টি রেস্টুরেন্টকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৩ জুন) রাত সাতটা থেকে দশটা পর্যন্ত স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের ছয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সুলতান ডাইনকে দুই হাজার, বারকোড রেস্টুরেন্টকে এক হাজার, লাইকি রেস্টুরেন্টকে এক হাজার, রয়াল হাটকে এক হাজার ও দারুল কাবাবকে ৫০০ টাকা অর্থদণ্ড করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী লালখান বাজার এলাকায় একটি রেস্টুরেন্টকে একহাজার টাকা অর্থদণ্ড করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ঢাকা পোস্টকে বলেন, বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায় নিষেধাজ্ঞা থাকলেও অনেক রেস্টুরেন্ট রাত আটটার পর খোলা ছিল। এছাড়া অর্ধেক আসনে কাস্টমার বসানোর কথা থাকলেও অনেক রেস্টুরেন্টে সব আসনে বসিয়ে খাবার পরিবেশ করা হচ্ছে। ফলে তাদের অর্থদণ্ড করা হয়। বৃহস্পতিবার (২৪ জুন) থেকে রাত আটটার পর দোকানপাট, রেস্টুরেন্ট খোলা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলছে। যার ফলে করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। 

কেএম/এইচকে 

Link copied