ফিলিং স্টেশনের কারচুপি : ক্যাশিয়ারের এক মাসের জেল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জুন ২০২১, ০৬:০৪ এএম


ফিলিং স্টেশনের কারচুপি : ক্যাশিয়ারের এক মাসের জেল

নির্ধারিত মূল্য আদায় করছে। কিন্তু প্রতি ১০ লিটারে চু‌রি কর‌ছে ৮০০ মিলিলিটার ডিজেল। এভাবে অভিনব কায়দায় তেল কম দিয়ে ভোক্তা ঠকিয়ে হাতিয়ে নিচ্ছে টাকা।
 
বুধবার (২৩ জুন) রাজধানীর গাবতলীর মেসার্স মোহনা ফিলিং স্টেশনে মোবাইল কোর্টের অভিযানকালে এ চুরি হাতেনাতে ধরা পড়ে। এ অপরাধে প্রতিষ্ঠানটির ক্যাশিয়ারকে এক মাসের জেল দেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার। অভিযানে সহযোগিতা করেন বিএসটিআই’র সহকারী পরিচালক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. রফিক আজাদ।

বিএসটিআই থেকে জানানো হয়, রাজধানীর গাবতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স মোহনা ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৮০০ মিলিলিটার তেল কম দেয়ার প্রমাণ পাওয়া যায়। এ অপরাধে প্রতিষ্ঠানটির ক্যাশিয়ার মো. আয়ুব খানকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে একই এলাকার মেসার্স সোনার বাংলা ফিলিং স্টেশন, মেসার্স তালুকদার ফিলিং স্টেশন ও মেসার্স সোহরাব ফিলিং স্টেশন পরিদর্শনকালে সবগুলো ইউনিট পরিমাপে সঠিক পান ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ও ফিল্ড অফিসার মো. রেজানুর রহমান সরকার সহযোগিতায় রাজধানীর ওয়ারী ও নয়াপল্টন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় লাইসেন্স ছাড়া মান চিহ্ন ব্যবহার করে পণ্য বাজারজাত করার অপরাধে এক প্রতিষ্ঠানকে জরিমানা ও মামলা দায়ের এবং অপর ১টি প্রতিষ্ঠানকে সীলগালা করা হয়।

বিএসটিআই জানায়, লাইসেন্স ছাড়া পণ্যের প্যাকেটে মান চিহ্ন ব্যবহার করায় ওয়ারী এলাকায় অবস্থিত হযরত গোলাপশাহ্ বেকারিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। একই অপরাধে নয়াপল্টন এলাকায় অবস্থিত নিউ আল-আমিনের কারখানা সীলগালা করা হয়।

এসআই/এইচকে 

Link copied