বগুড়া বিমানবন্দর চালু ও সংসদ সদস্যদের জন্য সম্মাননা ভাতা দাবি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ জুন ২০২১, ০৫:২৮ পিএম


বগুড়া বিমানবন্দর চালু ও সংসদ সদস্যদের জন্য সম্মাননা ভাতা দাবি

বগুড়ায় বাণিজ্যিকভাবে বিমানবন্দর চালুর দাবি জানিয়েছেন বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে আইন প্রণয়নের সংশোধনী প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

রেজাউল করিম বাবলু বলেন, বাণিজ্যিকভাবে বগুড়া বিমানবন্দর চালু হলে, এখান থেকে রাজস্ব আসতে পারে। আমি মহান জাতীয় সংসদে বগুড়া বিমানবন্দরটি চালুর জন্য অনুরোধ জানাচ্ছি। প্রধানমন্ত্রী দেশের জন্য অনেক কিছু করেছেন। আমি বগুড়া বিমানবন্দরটি চালু করার দাবি জানাচ্ছি।

সংসদ সদস্যদের জন্য সম্মাননা ভাতার দাবি 

সংসদ সদস্যদের জন্য সম্মানী ভাতা প্রণয়নের দাবি জানিয়ে তিনি বলেন, আমরা দেখেছি ছোটখাটো কর্মচারীরাও চাকরি শেষে একটি সম্মানী ভাতা পান। সেই পরিপ্রেক্ষিতে সংসদ সদস্যদের আজীবন সম্মানী ভাতা প্রণয়নের জন্য একটি প্রস্তাব আমি জাতীয় সংসদে উপস্থাপন করতে চাচ্ছি।

প্রস্তাবিত বাজেট সম্পর্কে এই সংসদ সদস্য বলেন, করোনা মহামারির কারণে গার্মেন্টস শ্রমিকসহ দেশের ২ কোটির বেশি মানুষ বেকার হয়েছে। তাদের কর্মসংস্থানের সুনির্দিষ্ট কোনো দিকনির্দেশনা নেই। এই বাজেটে করোনার ক্ষতি কাটিয়ে অর্থনীতি পুনরুদ্ধার করতে বিনিয়োগ ও কর্মসংস্থানে গতি ফেরাতে, শিল্প বাণিজ্য, কৃষি, ক্ষুদ্র-মাঝারি শিল্প খাতকে চাঙ্গা করতে কিংবা বৈদেশিক শ্রমবাজার পুনরুদ্ধারের কোনো নীতিমালা নেই।

যেসব প্রবাসী দেশে ফিরে এসেছেন করোনা পরবর্তী তাদের ফেরত পাঠাতে কিংবা যাদের ফেরত পাঠানো সম্ভব হবে না তাদের জন্য দেশেই কর্মসংস্থানের জন্য সুনির্দিষ্ট কোনো ব্যবস্থা এই বাজেটে নেই।

এইউএ/এমএইচএস

Link copied