বাংলাদেশ থেকে ওষুধ নিতে ওমানকে অনুরোধ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ জুলাই ২০২১, ০২:১৪ পিএম


বাংলাদেশ থেকে ওষুধ নিতে ওমানকে অনুরোধ

বাংলাদেশ থেকে ওষুধ আমদানি করার জন্য ওমান সরকারকে অনুরোধ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান। একইসঙ্গে তিনি বাংলাদেশ থেকে ডাক্তার ও নার্স নিতেও দেশটিকে অনুরোধ করেছেন।

বুধবার (৮ জুলাই) ওমানের স্বাস্থ্যমন্ত্রী এইচ. ই. ড. আহমেদ বিন মোহাম্মদ বিন ওবায়দ আলসার-ঈদীর সঙ্গে বৈঠক করেন রাষ্ট্রদূত। এ সময় এমন অনুরোধ করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ওমানের বাংলাদেশ দূতাবাস।

রাষ্ট্রদূত দেশটিতে অবস্থান করা বাংলাদেশিদের টিকা প্রদান করায় ওমান সরকারকে ধন্যবাদ জানান। তিনি করোনাভাইরাস মোকাবিলায় ওমানের সুলতানের প্রশংসা করেন।

রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের কার্যকর টিকা দেওয়ার পরিষেবা দেওয়ার জন্য ওমান সরকারকে ধন্যবাদ জানান এবং মহামারি মোকাবিলায় সুলতানিয়ার প্রচেষ্টার প্রশংসা করেন।

বৈঠকে রাষ্ট্রদূত স্বাস্থ্যখাতে সহযোগিতা আরও জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেন। এক্ষেত্রে দ্বিপক্ষীয় স্বার্থের বিষয়গুলোতে বাংলাদেশ থেকে ডাক্তার ও নার্স নিয়োগের অনুরোধ জানান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত মিজানুর রহমান বাংলাদেশের ওষুধ শিল্পের গুণগতমান তুলে ধরে ওমানের স্বাস্থ্যমন্ত্রীকে বাংলাদেশ থেকে ওষুধ আমদানি করার অনুরোধ জানান।  

এনআই/জেডএস

Link copied