প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মোদির চিঠি 

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৯ জুলাই ২০২১, ১২:৩৭ পিএম


প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মোদির চিঠি 

চলতি বছরের মার্চে ঢাকা সফরে এলে বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো আম পেয়ে তাকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে মোদি লিখেছেন, আম পাঠানোর এ ‘সৌজন্য’ তাঁকে ছুঁয়ে গেছে।

ভারতের প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠিটি পাঠানো হয় বলে জানিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন।  

চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, বাংলাদেশ থেকে আম পাঠানোর সৌজন্য আমাকে ছুঁয়ে গেছে। এটি সাম্প্রতিক ঢাকা সফরে আমাকে যে অসাধারণ আতিথেয়তা দেওয়া হয়েছিল, তা আবার স্মরণ করিয়ে দিল।

করোনা মহামারির বাধার পরও ঢাকা-নয়া দিল্লির দ্বিপক্ষীয় সম্পর্ক সকল ক্ষেত্রে এগোচ্ছে বলেও চিঠিতে লিখেছেন নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি লিখেছেন, দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো সামনের দিকে এগিয়ে নিতে উভয় সরকার অঙ্গীকারাবদ্ধ। 

গত ৪ জুলাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এক ট্রাক ‘হাড়িভাঙা’ আম উপহার হিসেবে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকেও পাঠানো হয় ৩০০ কেজি আম।  

আম পেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। শেখ হাসিনাকে পাঠানো ওই চিঠিতে মমতা লেখেন, ওই আমের মধ্যে আপনার যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে, তাকে আমি সম্মান জানাই। আমি সত্যিই আপ্লুত।

এদিকে আম পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।  

এনআই/এনএফ/জেএস

Link copied