বাংলাদেশ থেকে বীজ ও চারা নিতে চায় কাতারের সুলাইতিন গ্রুপ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৩ জুলাই ২০২১, ১২:৩৭ পিএম


বাংলাদেশ থেকে বীজ ও চারা নিতে চায় কাতারের সুলাইতিন গ্রুপ

বাংলাদেশ থেকে বীজ ও চারা আমদানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে কাতারের আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ সালেম আল সুলাইতিন। একই সঙ্গে বাংলাদেশের যেকোনো কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা কিছু শিক্ষার্থীকে স্বল্প মেয়াদে আল সুলাইতিন এগ্রিকালচারাল রিসার্চ, স্টাডিজ অ্যান্ড ট্রেনিং সেন্টারে শিক্ষানবিশ হিসেবে নিয়োগের আগ্রহও প্রকাশ করেছেন তিনি।

সোমবার (১৩ জুলাই) কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন দেশটির আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ সালেম আল সুলাইতিনর সঙ্গে বৈঠক করেন। এ সময় তিনি এসব আগ্রহের কথা জানান।

বৈঠকে বাংলাদেশ থেকে বীজ ও চারা আমদানির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশ থেকে প্রয়োজনীয় বীজ ও চারা আমদানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেন এবং কাতারে যেসব চারার চাহিদা বেশি তার একটি তালিকা হস্তান্তর করেন।

এ সময় কৃষি কর্মীর পাশাপাশি বিভিন্ন কারিগরি পদে বাংলাদেশিদের নিয়োগের অনুরোধ করেন রাষ্ট্রদূত।

দূতাবাস জানায়, আল সুলাইতিন গ্রুপ কাতারে অন্যতম বৃহৎ কৃষি খামার। এই গ্রুপটি ল্যান্ডস্কেপিং এবং হাইড্রোপনিক প্রযুক্তির ব্যবহার করে ফুল, শাক ও সবজি উৎপাদন করে আসছে। আল সুলাইতিন কৃষি খামারে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োজিত আছেন।

বৈঠকের পর আল সুলাইতিন গ্রুপের কার্যক্রমের ওপর তৈরি ভিডিও চিত্র দেখানো হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো. মাহবুর রহমান, সিইও, কৃষি প্রকল্প ড. আহমেদ মুস্তাফা, গ্রুপ ফাইন্যান্স ম্যানেজার সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

এনআই/এসএসএইচ

Link copied