ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ক্ষতি হয়নি

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

১৩ আগস্ট ২০২১, ১২:৩৯ পিএম


ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ক্ষতি হয়নি

পদ্মা সেতুর পিলারে আবারও ফেরি ধাক্কা দিয়েছে। তবে এবার পিলারের পাইল ক্যাপের কোনো ক্ষতি হয়নি। শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটগামী ‘কাকলী’ নামের একটি ফেরি। এ নিয়ে সম্প্রতি সেতুর পিলারে চতুর্থবারের মতো ফেরির ধাক্কা লাগল।

জানতে চাইলে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আবদুল কাদের ঢাকা পোস্টকে বলেন, সকালে ফেরির একটি পিলারে ফেরির ধাক্কা লাগে। তবে এতে সেতুর সংশ্লিষ্ট পিলারের পাইল ক্যাপের কোনো ক্ষতি হয়নি।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, গত ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুম, ২৩ জুলাই শাহ জালাল ফেরি ও ৯ আগস্ট বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরির পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। প্রতিটি ধাক্কা লাগার ঘটনায় সংশ্লিষ্ট পিলারের পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, যাত্রী ও যানবাহন নিয়ে কাকলি নামের ফেরিটি শুক্রবার সকাল ৬টায় বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটের উদ্দেশে রওনা দেয়। নির্ধারিত পথ পদ্মা সেতুর ১১ ও ১২ নম্বর পিলারের মধ্য দিয়ে যাচ্ছিল ফেরিটি। এ সময় পদ্মা নদীতে তীব্র স্রোত ও বাতাসের বেগ ছিল তীব্র। এ কারণে ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা খায়। ধাক্কা লাগে পিলারের পাইল ক্যাপে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফেরিতে ফাটল ধরেছে। তবে পদ্মা সেতুর সংশ্লিষ্ট পিলারের পাইল ক্যাপের কোনো ক্ষতি হয়নি। এছাড়া যাত্রী ও যানবাহনেরও কোনো ক্ষতি হয়নি।

পিএসডি/এসএসএইচ

Link copied