পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে দুবাইয়ে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৩ আগস্ট ২০২১, ০৩:৫৫ পিএম


পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে দুবাইয়ে

বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবসে দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড-২০২১।’ প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ডের আয়োজন করেছে বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম (বিডিএসআইএফ)। এটি অনুষ্ঠিত হবে আগামী ২১ সেপ্টেম্বর।

এই আয়োজনে ৬টি ক্যাটাগরিতে ১৮ জনকে সম্মানিত করা হবে। ক্যাটাগরিগুলো হচ্ছে : ইন্টারফেইথ লিডারশিপ; লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস; আউটস্ট্যান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড; গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড; ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস এবং অন্যান্য গ্লোবাল পিস অ্যাওয়ার্ড।

আয়োজনটি সম্পর্কে বিডিএসআইফ ও ডিএসআইএফের প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর বলেন, গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য উপস্থাপন করা হচ্ছে। যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছে তারাই সম্মানিত হবেন।

তিনি আরও বলেন, ধারাবাহিকভাবেই আমাদের অফিসিয়াল ইভেন্ট ওয়েবসাইটে নমিনেশন সাবমিট করার লিংক প্রকাশ করেছি। আগামী ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে নমিনেশন আবেদন কার্যক্রম বন্ধ হবে। ইতোমধ্যেই বিশ্বের ৩১টি দেশ থেকে ১৫৬২টি আবেদন আমরা গ্রহণ করেছি। আগামী ১৮ আগস্টের মধ্যেই চূড়ান্ত নমিনেশন তালিকা প্রকাশ করা হবে। আবেদনের লিংক- https://bdsis2021.com/gpha-2021-nomination-apply/

এমএইচএন/এসকেডি

Link copied