২০৪১ সালের আগেই সমৃদ্ধ হবে বাংলাদেশ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ পিএম


২০৪১ সালের আগেই সমৃদ্ধ হবে বাংলাদেশ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বিশ্বে দরিদ্র, ক্ষুধার্ত ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশে হিসেবে পরিণত হবে বাংলাদেশ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সাহসী ও দূরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত সেই উক্তি, ‘আমাদের দাবায়ে রাখতে পারবা না।’ 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে নারী সরকারপ্রধান ও রাষ্ট্র প্রধানদের মধ্যে আইকন। যার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল।  

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, মোহাম্মদ মুহিবুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম।

এসএইচআর/এসকেডি

Link copied