দেড় বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০১ অক্টোবর ২০২১, ১০:০৪ পিএম


দেড় বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

চট্টগ্রামে রায়হানুল হত্যা মামলার এক আসামিকে দেড় বছরের বেশি সময় পর কর্ণফুলী উপজেলার শিকলবাহা থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্ত পাওয়ার ২৬ দিনের মাথায় আসামি আব্দুর রহমান ওরফে লালকে (২৪) বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে কর্ণফুলীর মৌলভী বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের চট্টগ্রাম মেট্রোর এসআই জাহেদুজ্জামান।

তিনি বলেন, ২০২০ সালের বছরের ১৫ জানুয়ারি আবুধাবি ফেরত রায়হানুল ইসলাম ওরফে সজীবকে সুমি নামে এক নারীর মাধ্যমে মোবাইলে ফোনের পরিচয়ে শিকলবাহা এলাকায় নিয়ে আটকে রাখে দুর্বত্তরা। ওই সময় আসামিরা স্বজনদের কাছ থেকে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তখন রায়হান চিৎকার করলে তার গলার থাকা মাফলার দুই দিকে টান দিয়ে শ্বাসরোধে খুন করা হয়। পরে লাশ ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৮ জানুয়ারি কর্ণফুলী থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করে সজীবের পরিবার।

তিনি জানান, এ ঘটনায় পুলিশ মোট পাঁচজনকে গ্রেফতার করে। তাদের মধ্যে সুমি ও বাদশা আদালতে দেওয়া জবানবন্দিতে হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত আটজনের নাম প্রকাশ করে। কিন্তু পুলিশ তিনজনের নাম ঠিকানা না পাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দিয়ে বাকি পাঁচজনের নামে গত ২২ জুন আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত সেই অভিযোগপত্র গ্রহণ না করে পিবিআইকে পুনঃতদন্তের নির্দেশ দেয়।

গত ৪ সেপ্টেম্বর পিবিআই মামলার তদন্ত শুরু করে। তদন্ত নেমে ২৬ দিনের মাথায় পলাতক আব্দুর রহমান লালকে শিকলবাহা থেকে গ্রেফতার করা হয়। 

পিবিআই বলছে, খুনের ঘটনার আগে লাল চট্টগ্রাম শহরে সিএনজি অটোরিকশা চালাতেন। খুনের পরে শিকলবাহা এলাকায় নির্মাণ শ্রমিকের কাজ করতেন। 

কেএম/ওএফ

Link copied