সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ অক্টোবর ২০২১, ০৮:৩৮ পিএম


সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করবেন। সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। 

সোমবার (৪ অক্টোবর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন নির্বাচন কমিশন গঠন কোনো আইন হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, নির্বাচনটাকে আমরা নির্বাচন হিসেবে দেখতে চাই। জনগণের ভোট যাতে আমরা পাই, জনগণের কাছে যেতে চাই। জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করে জনগণের ভোটে আবার ক্ষমতায় ফিরে আসতে চাই। আর জনগণ যদি ভোট না দেয় আসব না। পরিষ্কার কথা। দেশ গড়ার প্রস্তুতিও নেব, দল গড়ার প্রস্তুতিও নেব। তাই প্রস্তুতি গ্রহণ করার জন্য আগাম নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, প্রতিপক্ষ কে হতে পারবে, পারবে না, সেটা তাদের ব্যাপার। তারা দেখবে যে অন্য কোনো দল হতে পারবে কি পারবে না বা তাদের কোনো রাজনৈতিক আদর্শ আছে কি না, দিক নির্দেশনা আছে কি না, সংগঠন আছে কি না। সেটা তো অপজিশনে যারা রয়ে গেছে এটা তাদের বিষয়। কিন্তু আমাদের দল হিসেবে আমাদের যে প্রস্তুতি এবং বাংলাদেশে বোধ হয় একমাত্র দল যারা ঠিক সাংগঠনিক কার্যক্রমগুলো সঠিকভাবে করে থাকে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত দ্বিতীয় বিপ্লবের ব্যাখা দিয়ে সরকার প্রধান বলেন, বাংলাদেশ পৃথিবীর প্রায় ১৫০ মতো দেশের স্বীকৃতি পেল, আন্তর্জাতিক সংস্থাগুলো আমাদের সদস্যপদ দিল। সেই সঙ্গে একটা যুদ্ধবিধ্বস্ত দেশ তিনি গড়ে তুলছিলেন, যেই দেশটা একটা প্রদেশ ছিল। 

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের অডিও রেকর্ড নিয়ে দেশজুড়ে যে তোলপাড় হচ্ছে তাকে বহিষ্কারের বিষয়ে যে আন্দোলন চলছে এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হরে প্রধানমন্ত্রী বলেন, এখন তো কতোভাবেই কতকিছু হয়। তবে তার বক্তব্যের ব্যাপারে তাকে দল থেকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। 

লন্ডনে টিউলিপ সিদ্দিকীর গাড়িতে হামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সে দেশের সরকার দেখবে, আমি এই বিষয়ে কোনো মন্তব্য করব না। এটা নিশ্চয়ই একটা গর্হিত কাজ।

এইউএ/জেডএস

Link copied