সরানো হলো ঢামেকের সেই পিসি আউয়ালকে

Sayed Amanat Ali

০৭ অক্টোবর ২০২১, ০৯:৫৫ পিএম


ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিরাপত্তাসহ বিভিন্ন দায়িত্বে নিয়োজিত আনসারদের প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুল আউয়াল খানকে অনির্দিষ্টকালের জন্য ফ্রিজ (প্রত্যাহার) করেছে কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে আনসার সদর দফতর থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। 

আব্দুল আউয়াল খানের অনিয়ম নিয়ে গত ৩ অক্টোবর “ঢামেক হাসপাতালে কোটি টাকার ‘বিট বাণিজ্য’, নেপথ্যে পিসি আউয়াল!” শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। প্রতিবেদনটি প্রকাশের সপ্তাহ না পেরোতেই তাকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হলো।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে শাহবাগ থানা আনসার ভিডিপি অফিসার সরদার খসরু পারভেজ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আব্দুল আউয়াল খানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ‘ফ্রিজ’ করেন। তার পরিবর্তে পিসি শাহ আলমকে ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি আউয়ালকে আনসার ক্যাম্প থেকে বের করে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সরদার খসরু পারভেজ বলেন, কয়েকদিন আগে ঢাকা পোস্টে পিসি আউয়ালের বিরুদ্ধে অনিয়মের একটি সংবাদ প্রচার হয়। সংবাদ প্রচারের পর বিষয়টি আমাদের নজরে আসে। এর পরিপ্রেক্ষিতে আনসার সদরদফতর থেকে তদন্ত শুরু হয়।

তিনি বলেন, তদন্তে প্রাথমিকভাবে পিসি আউয়ালের অনিয়মের বিষয়টি প্রমাণিত হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাই তাকে অনির্দিষ্টকালের জন্য ফ্রিজ করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলাকালে তিনি কোথাও কাজ করতে পারবেন না, মানে একরকম বরখাস্ত। তদন্তে তিনি দোষী সাব্যস্ত হলে চাকরি হারানোসহ তার যেকোনো শাস্তি হতে পারে।

সরদার খসরু পারভেজ বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, সেগুলো চুলচেরা বিশ্লেষণ করা হবে। অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমাদের ডিজি মহোদয় এবং আমার জোন স্যার তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। আজ পিসি আউয়ালের কাছ থেকে দায়িত্ব নিয়ে পিসি শাহ আলমকে দেওয়া হয়েছে। তাকে দায়িত্ব দেওয়ার সময় কঠিনভাবে সতর্ক করা হয়েছে যেন এমন ঘটনা আর না ঘটে।

নতুন ইনচার্জ হিসেবে দায়িত্ব নেওয়া পিসি শাহ আলম ঢাকা পোস্টকে বলেন, আমাকে আজ ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আমাদের ডিজি মহোদয়, জোন স্যার এবং ঢামেক হাসপাতালের পরিচালক স্যারের নির্দেশে এ দায়িত্ব আমি সঠিকভাবে পালন করব ইনশাআল্লাহ। তবে মানুষ মাত্রই ভুল হতে পারে, এ ব্যাপারে আপনাদের সহযোগিতা কামনা করছি।

এসএএ/আরএইচ/জেএস
 

Link copied