চট্টগ্রামে আরও ৩১ জনের করোনা শনাক্ত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ অক্টোবর ২০২১, ০৯:৩৫ এএম


চট্টগ্রামে আরও ৩১ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩১ জন। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

শুক্রবার (৮ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওইদিন করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গিয়েছিলেন। 

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১১টি ল্যাবে দুই হাজার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১৫ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৪৮ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়া ১, বাঁশখালীতে ২, আনোয়ারা ১, চন্দনাইশে ১, রাঙ্গুনিয়ায় ১, রাউজানে ৬, ফটিকছড়িতে ২, সীতাকুণ্ডে ১ ও মিরসরাইয়ে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৯৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮০৮ জন। বাকি ২৮ হাজার ১৬৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মোট এক হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯০ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান। 

কেএম/এইচকে 

Link copied