দোহারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

Dhaka Post Desk

দোহার প্রতিনিধি

২০ অক্টোবর ২০২১, ০১:০৮ এএম


দোহারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ

মৃত মেয়েকে কোলে নিয়ে মো. ইউনুসের আহাজারি/ ছবি : ঢাকা পোস্ট

ঢাকার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় মারজানা (৫) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন মৃত শিশুর পরিবার ও বিক্ষুব্ধ এলাকাবাসী। মারজানা উপজেলার চর লটাখোলা এলাকার মো. ইউনুসের মেয়ে। 

মৃত শিশুর বাবা জানান, মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে প্রচণ্ড জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারজানাকে ভর্তি করা হয়। এ সময় ডিউটিরত চিকিৎসক চিকিৎসাপত্র দেন। সে অনুযায়ী ওষুধ চলতে থাকে। কিছুক্ষণ পর শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ডা. শিউলি আক্তারকে খুঁজতে থাকেন ইউনুস। অনেক খোঁজাখুঁজি করেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাওয়া যায়নি তাকে। বিষয়টি নার্সকে জানালে দায়িত্বে থাকা একজন নার্স তার মেয়েকে ঘুমের ওষুধ দেন। এর কিছুক্ষণ পর তার মেয়ে মারা যায়। পরে মৃত মেয়েকে কোলে নিয়ে রাস্তায় নেমে চিৎকার করেন তিনি। 

এদিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে চর লটাখোলা এলাকার শতাধিক মানুষ অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবিতে জয়পাড়া থানার মোড় থেকে সরকারি হাসপাতাল পর্যন্ত প্রধান সড়ক অবরোধ করে রাখেন। এ সময় প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে দোহার থানা পুলিশ। 

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার বিকেল ৩টা ৩০ মিনিটে থেকে ডা. শিউলি আক্তার দোহার জেনারেল হাসপাতালে অপারেশনের দায়িত্ব পালন করছিলেন। 

এ ঘটনার বিষয়ে জানতে ডা. শিউলি আক্তারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। পরে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো.জসিম উদ্দিন জানান, তদন্ত কমিটির মাধ্যমে ভুল চিকিৎসার বিষয়ে ক্ষতিয়ে দেখা হবে। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসার প্রমাণ পেলে চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসকেডি

Link copied