পুলিশের জন্য কেনা হচ্ছে দুটি হেলিকপ্টার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ অক্টোবর ২০২১, ১১:২৫ পিএম


পুলিশের জন্য কেনা হচ্ছে দুটি হেলিকপ্টার

প্রতীকী ছবি।

রাশিয়া থেকে পুলিশের জন্য ৪২৮ কোটি ১২ লাখ টাকায় দুটি হেলিকপ্টার কিনছে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি। 

বুধবার (২৭ অক্টোবর) ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ অধিদফতরের জন্য রাশিয়া থেকে এমআই-১৭১এ২ মডেলের দুটি হেলিকপ্টার কেনার প্রস্তাব অনুমোদন পেয়েছে। রাশিয়ার সরকারি প্রতিষ্ঠান জেএসসি ‘রাশিয়ান হেলিকপ্টার’-এর কাছ থেকে হেলিকপ্টার দুটি কেনা হবে। 

এদিন সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ১ হাজার ৯৪ কোটি ২৩ লাখ ৯৪ টাকা ব্যয়ে ৫টি ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য দুটি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য (টেবিলে ৩টি উপস্থাপনসহ) ৬টি প্রস্তাব উত্থাপন করা হয়। ক্রয় কমিটিতে উপস্থাপিত প্রস্তাবগুলোর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের একটি এবং জননিরাপত্তা বিভাগের একটি প্রস্তাব ছিল। ক্রয় কমিটির উপস্থাপিত ছয়টি প্রস্তাবের মধ্যে পাঁচটি প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়।  

এসআর/এইচকে 

Link copied