কাতারে অপরাধ ও প্রতিকারমূলক পঞ্চম ওয়েব সিরিজ অনুষ্ঠিত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর ২০২১, ০২:১২ এএম


কাতারে অপরাধ ও প্রতিকারমূলক পঞ্চম ওয়েব সিরিজ অনুষ্ঠিত

কাতারের মিনিস্ট্রি অব ইন্টেরিয়র এবং বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে দেশটিতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির জন্য ভার্চুয়াল ওয়েবিনার সিরিজের পঞ্চম পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

রোববার (১৪ নভেম্বর) দোহার বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো।

সূচনা বক্তব্যে রাষ্ট্রদূত সচেতনতামূলক এ সিরিজ আয়োজন ও অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে দূতাবাসের উদ্যোগে ‘প্রবাস নির্দেশিকা’ নামক একটি হ্যান্ডবুক শিগগিরই প্রকাশ করা হবে। রাষ্ট্রদূত চলমান এ ওয়েবিনার সিরিজ থেকে শিক্ষণীয় বিষয়গুলো নিয়ে একটি ভিডিও তৈরি করে সেটি ইউটিউবে প্রচারের জন্য মিনিস্ট্রি অব ইন্টেরিয়রকে অনুরোধ জানান।

অনুষ্ঠানে কাতারের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা ফাস্ট লেফটেন্যান্ট ফাহাদ জসিম আল মানসুরি তাদের অধিদফতরের লক্ষ্য, উদ্দেশ্য, সেবা এবং কার্যাবলী বিষয়ে বিশদ বিবরণ তুলে ধরেন। 

ওয়েবিনারের মূল প্রতিপাদ্য বিষয়ের আলোকে গাড়ির নিরাপত্তা, ব্যাংক থেকে অর্থ উত্তোলনের ক্ষেত্রে করণীয়, কোম্পানি ও আবাসিক এলাকার নিরাপত্তা, আইডি কার্ড সংরক্ষণ ও সতর্কতা, বাইরে চলাফেরার ক্ষেত্রে করণীয়, ভিক্ষাবৃত্তি, ইলেকট্রিক ডিভাইস ব্যবহার, অনুমতি ছাড়া ছবি তোলা, মাদক সংক্রান্ত অপরাধ ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ দূতাবাস ও ইন্টেরিয়র মিনিস্ট্রির কর্মকর্তারাসহ প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এনআই/এমএইচএস

Link copied