১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সবার নিয়োগ দাবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০২১, ০৪:২৩ পিএম


১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সবার নিয়োগ দাবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৩তম পরীক্ষায় উত্তীর্ণ নিবন্ধিত শিক্ষকদের সরাসরি নিয়োগ দেওয়ার কথা থাকলেও নিয়োগ পায়নি উত্তীর্ণদের বড় একটি অংশ। নিয়োগ বঞ্চিতদের দাবি, যারা নিয়োগের জন্য আদালতে রিট করেছিলেন শুধু তারাই নিয়োগ পেয়েছেন, উত্তীর্ণ হয়েও বাকিদের নিয়োগ দেওয়া হয়নি।

রোববার (২১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এনটিআরসিএ ১৩তম নিবন্ধিত ঐক্য ফোরামের ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে নিয়োগ বঞ্চিতরা এসব কথা বলেন।

নিয়োগবঞ্চিতরা বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও শূন্য পদে নিয়োগের জন্য এনটিআরসিএ ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, রিটেন ও ভাইভা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি।

তারা বলেন, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে একাংশ (২ হাজার ২০৭ জন) মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। তাদের রিটের বিপরীতে হাইকোর্ট ডিভিশন নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় প্রদান করলে তারা নিয়োগপ্রাপ্ত হয়। কিন্তু যারা রিট করেননি তারা নিয়োগ থেকে বঞ্চিত করা হয়েছে। আমাদের বঞ্চিত করে আমাদের সাংবিধানিক ও মৌলিক অধিকারকে চরমভাবে ক্ষুণ্ন করা হচ্ছে।

মানববন্ধনে অর্ধশতাধিক নিবন্ধিত নিয়োগবঞ্চিতরা উপস্থিত ছিলেন।

/এমএইচএন/ওএফ

Link copied