জিয়া-এরশাদ স্বৈরশাসক ছিলেন : সুলতান মনসুর

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২১, ১০:০৪ পিএম


জিয়া-এরশাদ স্বৈরশাসক ছিলেন : সুলতান মনসুর

গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ স্বৈরশাসক ছিলেন। 

বুধবার (২৪ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় তিনি এ কথা বলেন।

এ সময় জিয়াউর রহমান ও হুসেইন মুহাম্মদ এরশাদের সমালোচনা করে তিনি বলেন, জিয়াউর রহমান এরশাদকে আর্মি চিফ অব স্টাফ করেছিলেন। এরশাদ কর্নেল রশিদকে রাষ্ট্রপতি প্রার্থী করেছিলেন। জিয়াউর রহমান ছিলেন সামরিক শাসক। আর এরশাদ ছিলেন স্বৈরশাসক।

এর আগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ সরকারের উন্নয়নের কথা বলে গিয়ে বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন। পরে সুলতান মনসুর তার বক্তব্যের এক পর্যায়ে তোফায়েল আহমেদের বক্তব্য খণ্ডন করেন। এ সময় তোফায়েল আহমেদ অধিবেশনে ছিলেন না।

সুলতান মনসুর বলেন, তোফায়েল আহমেদ বলেছেন বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে। আসলে আমি বলবো বাংলাদেশের সব গ্রাম শহর হয় নাই। তোফায়েল ভাই চলে গেছেন (অধিবেশন থেকে)। তোফায়েল আহমেদ ডাকসুর ভিপি ছিলেন। আমাকেও নেত্রী (শেখ হাসিনা) ডাকসুর ভিপি বানিয়েছিলেন, ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন।

তিনি বলেন, তোফায়েল আহমেদ যে সুযোগ সুবিধা পেয়েছেন, সেই সুযোগ দিয়ে তিনি তার গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। আমরা সেই সুযোগ পাইনি। আমাদের গ্রামকে শহরে রূপান্তরিত করতে পারিনি। 

এইউএ/আইএসএইচ

Link copied