ঘুম থেকে উঠে সড়ক দুর্ঘটনার খবর পেলে মন খারাপ হয়ে যায়

Dhaka Post Desk

বিশেষ প্রতিনিধি

২৫ নভেম্বর ২০২১, ০৫:২৩ পিএম


ঘুম থেকে উঠে সড়ক দুর্ঘটনার খবর পেলে মন খারাপ হয়ে যায়

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকালে ঘুম থেকে উঠে সড়ক দুর্ঘটনার খবর পেলে মন খারাপ হয়ে যায়। আমি মন্ত্রী হলেও মানুষ তো। সড়কে যেন মাছের মতো মানুষ মরছে। এত উন্নয়নের পরও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারিনি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সেমিনার হলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সড়কে দুর্ঘটনা কমলেও মৃত্যুর হার কমেনি, বরং বেড়েছে। ২২টি জাতীয় মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ করা হয়েছিল‌‌‌। সেই নির্দেশনা মানা হচ্ছে না। ছোট তিন চাকার যানবাহনে দুর্ঘটনা বেশি ঘটছে। 

সম্প্রতি নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এ ব্যাপারে দায়ী ব্যক্তির কঠিন শাস্তি হবে। 

সড়ক পরিবহন মালিক সমিতির এ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা। সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য এবং সারা দেশের জেলা ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কাউন্সিলররা সম্মেলনে উপস্থিত ছিলেন। 

জাতীয় সংগীতের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল শুরু হয়। তারপর শোক প্রস্তাব গ্রহণ করা হয়। শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। পরে সংগঠনের বিভাগীয় প্রতিনিধিরা বক্তব্য রাখেন। 

পিএসডি/আইএসএইচ/জেএস

Link copied