বিশেষ টিকা ক্যাম্পেইন শুরু, চলবে ২ ডিসেম্বর পর্যন্ত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২১, ১১:০০ এএম


বিশেষ টিকা ক্যাম্পেইন শুরু, চলবে ২ ডিসেম্বর পর্যন্ত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রান্তিক পর্যায়ের মানুষদের টিকার আওতায় আনতে আবারও বিশেষ টিকা ক্যাম্পেইন শুরু করেছে সরকার। শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকে শুরু হয়ে এই কর্মসূচি চলবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত। ক্যাম্পেইনে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদফতরের গঠিত ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য ডা. শামসুল হক ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এই ক্যাম্পেইনে আগের মতোই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে। ইতোমধ্যেই আমাদের টিকা কার্যক্রম চলছে। এখন আরেকটু জোড়ালোভাবে করা হচ্ছে। এজন্য স্বাস্থ্য অধিদফতর সব প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি কেন্দ্রেই আমরা টিকাসহ যাবতীয় সরঞ্জাম পৌঁছে দিয়েছি।

শামসুল হক বলেন, কমিউনিটি ক্লিনিক পর্যায়ে এই বিশেষ টিকাদান ক্যাম্পেইন পরিচালিত হবে। প্রতিটি কমিউনিটি ক্লিনিকে অন্তত এক হাজার মানুষকে টিকা দেওয়া হবে। নিবন্ধন করেছেন এমন আঠারোর্ধ্ব সবাইকে এ ক্যাম্পেইনে টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, যারা আগে নিবন্ধন করেও টিকা পাননি তারাসহ আগের ক্যাম্পেইনের মতো নারী ও বয়স্করা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন। এ ক্যাম্পেইনেও সবাইকে সিনোফার্মের টিকা দেওয়া হবে।

এর আগে গত ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত কমিউনিটি ক্লিনিক পর্যায়ে বিশেষ কোভিড টিকাদান ক্যাম্পেইন পরিচালিত হয়। তখন প্রতিটি কমিউনিটি ক্লিনিকে অন্তত ৫০০ মানুষকে টিকা দেওয়া হয়।

টিআই/এমএইচএস

Link copied