আবরার হত্যা রায়কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২১, ১০:৩১ এএম


আবরার হত্যা রায়কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ। এই রায়কে কেন্দ্র করে রোববার (২৮ নভেম্বর) আদালত ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে আসামিদের সকাল সাড়ে ৯টায় হাজতখানায় নিয়ে আসা হয়। আসামিদের আদালতে আনার পর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। মহানগর দায়রা জজ আদালত ও এর আশপাশ এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, আদালত প্রাঙ্গণে ও বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আদালত প্রাঙ্গনে নিরাপত্তা তল্লাশি ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এছাড়া আদালতের মূল ভবনের সামনে পুলিশ সদস্যরা নিরাপত্তা বেষ্টনী তৈরি করে রেখেছে। আদালতের মূল ভবনে মামলা ও প্রশাসন সংশ্লিষ্ট ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

নিরাপত্তার বিষয়ে মহানগর দায়রা জজ আদালতের হাজত খানার ইনচার্জ নৃপেন বিশ্বাস বলেন, যেকোনো রায়কে কেন্দ্র করে আদালতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা সব সময় থাকে। তবে আলোচিত মামলাগুলোর ক্ষেত্রে নিরাপত্তাব্যবস্থা আরেকটু বেশি নেওয়া হয়। আবরার হত্যা মামলার রায়কে কেন্দ্র করে নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানো জন্য এবং রায়ের ঘোষণা নির্বিঘ্নে সম্পন্ন করা পর্যন্ত এই নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। 

এমএসি/ওএফ

টাইমলাইন

Link copied