ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করেন নুরুল আবছার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২১, ০৭:১৫ পিএম


ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করেন নুরুল আবছার

নুরুল আবছার

ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করা নুরুল আবছার (৪৭) নামে একজনকে চট্টগ্রামের ওয়াসা মোড় থেকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (২৮ নভেম্বর) দুপুরে কোতোয়ালী থানার ওয়াসা মোড়ের জমিয়াতুল ফালাম জামে মসজিদের নার্সারির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন। 

গ্রেফতার নুরুল আবছার চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াজিশপুর গ্রামের মো. নুরুল হকের ছেলে। 

পুলিশ সূত্রে জানা গেছে, ২৬ নভেম্বর সকালের দিকে মো. সাইফুর রহমান নামের বেসরকারি প্রতিষ্ঠানের এক চাকরিজীবী সিএনজিচালিত অটোরিকশায় অফিসে যাচ্ছিলেন। এ সময় সকাল সাড়ে নয়টার দিকে জমিয়াতুল ফালাম জামে মসজিদের নার্সারির সামনে এলে নুরুল আবছার মোটরসাইকেল নিয়ে সিএনজির সামনে দাঁড়ান। সিএনজিচালক সিএনজি দাঁড় করালে নুরুল আবছার   একটি অস্পষ্ট আইডি কার্ড প্রদর্শন করে নিজেকে ডিবি পুলিশ বলে পরিচয় দেন। এ সময় সিএনজিতে থাকা যাত্রী সাইফুলকে নিচে নামতে বলেন। সাইফুল নিচে নামলে সিএনজিচালক চলে যান। এ সময় নুরুল আবছার নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সাইফুলকে
মারধরের ভয়ভীতি দেখান। পরে সাইফুলের মানিব্যাগে থাকা নগদ ৮ হাজার টাকা ও একটি স্যামসাং গ্যালাক্সি নোট ফাইভ মোবাইল ছিনিয়ে নেন। পরে নুরুল আবছার মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। এ ঘটনায় সাইফুল রহমান কোতোয়ালী থানায় একটি মামলা করেন।
 
পুলিশ কর্মকর্তা মো. নেজাম উদ্দিন বলেন, এই ঘটনায় অভিযোগ দায়েরের পরে আমরা ঘটনাটির তদন্ত শুরু করি। তাকে গ্রেফতারের সময় ছিনতাইকৃত মোবাইল ও ছিনতাইকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল  জব্দ করা হয়েছে। 

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরুল নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেওয়ার কথা স্বীকার করেছেন। পাশাপাশি মোটরসাইকেলযোগে নগরীর বিভিন্ন স্থানে মোবাইল ও নগদ টাকা ছিনতাইয়ের কথাও স্বীকার করেছেন। আসামি পুনরায় ছিনতাই করার জন্যই আজ ওয়াসা এলাকায় এসেছিলেন। যে আইডি কার্ড প্রদর্শন করেছিলেন তা ছিল ঝাপসা। তা ভয়েস সিটিজি নামক একটি অনলাইন পত্রিকার ফটো সাংবাদিক পদের। তার বিরুদ্ধে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী এবং জেলার রাউজান থানায় আরও দুটি মামলা রয়েছে।

কেএম/এইচকে 

Link copied