ভ্যাকসিনের মজুত পর্যাপ্ত কিন্তু অনেকে নিতে আসে না

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০২১, ০৫:৫৫ পিএম


ভ্যাকসিনের মজুত পর্যাপ্ত কিন্তু অনেকে নিতে আসে না

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক/ ফাইল ছবি

আক্ষেপ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, অনেকে ভ্যাকসিন নিতে আসেন না। আমরা সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। এখনও আমাদের কাছে চার কোটি ভ্যাকসিন রয়েছে, ভ্যাকসিনের কোনো অভাব নেই।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী যাত্রীদের টেস্টিং ফ্যাসিলিটিস পরিদর্শনের পর তিনি এ তথ্য সাংবাদিকদের জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওমিক্রন নিয়ে সবাই একটু চিন্তিত। আমরাও সতর্ক, কিন্তু আমরা প্যানিক করব না। আমরা জানতে পেরেছি, এটা খুব দ্রুত ছড়িয়ে যায়। সংক্রমণ হলেও এটির লক্ষণ মৃদু। লক্ষণগুলো ডেলটার মতো ভয়ানক নয় বলে আমরা জানতে পেরেছি।। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আমরা সম্পূর্ণ প্রতিবেদন পেয়ে যাব। তারপর আপনাদের জানিয়ে দেবো। ততক্ষণ পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে। মাস্ক পরতে হবে।

জাহিদ মালেক বলেন, ভ্যাকসিনেশন কার্যক্রম খুবই গতি লাভ করেছে। টার্গেটেড পপুলেশনের ৫০ শতাংশ লোক ভ্যাকসিনেটেড হয়ে গেছে। মৃত্যু ও সংক্রমণের সংখ্যা কমে গেছে। ফলে আমাদের দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো আছে। বিদেশে ভালো ইমেজ তৈরি হয়েছে বাংলাদেশের। বাংলাদেশের ওপর কোনো জায়গায় নিষেধাজ্ঞা নেই। আমরা সবদিক থেকে ভালো আছি।

পিএসডি/এসকেডি

Link copied