করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্টের ভূমিকা প্রশংসনীয়

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২১, ০১:২৮ এএম


করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্টের ভূমিকা প্রশংসনীয়

করোনা মোকাবিলায় রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ মিলনায়তনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটির বার্ষিক সাধারণ সভা-২০২১-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশব্যাপী সফল গণটিকা কার্যক্রম পরিচালনা করেছি। এই কার্যক্রমে রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সম্পৃক্ত ছিলেন বলেই আমরা তা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পাদন করতে পেরেছি।

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উঠে এসেছে। এটি কোনো বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর বক্তব্য না, কোনো অর্থমন্ত্রীর বক্তব্য না। এটি কোনো সরকার প্রধানের বা দলীয় প্রধানের বক্তব্য না। এটি জাতিসংঘের সাধারণ সভার বক্তব্য।

দুর্যোগ মোকাবিলায় যুব সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, কারণ প্রশিক্ষণ না হলে প্রস্তুতির ঘাটতি থেকে যায়, সক্ষমতার ঘাটতি থেকে যায়। সুতরাং সক্ষমতা বৃদ্ধির জন্য এবং যথাযথ প্রস্তুতির জন্য আমরা তাদের প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অত্যন্ত সুন্দরভাবে করোনা মহামারী মোকাবিলা করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ওমিক্রন সংক্রমণের আশঙ্কাও সঠিক উপায়ে মোকাবিলা করতে পারবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্থার আজীবন সদস্য ও অন্যান্য সিনিয়র সদস্যরা বক্তব্য রাখেন।

এএসএস/এমএইচএস

Link copied