টিকাদান কর্মসূচির ১১ স্বেচ্ছাসেবককে সম্মাননা দিল রেড ক্রিসেন্ট

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৪ ডিসেম্বর ২০২১, ০৬:৪৯ এএম


টিকাদান কর্মসূচির ১১ স্বেচ্ছাসেবককে সম্মাননা দিল রেড ক্রিসেন্ট

সরকারের করোনা টিকাদান কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সেরা ১১ জন স্বেচ্ছাসেবককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। প্রায় ১৫ হাজার স্বেচ্ছাসেবকের মধ্য থেকে এই ১১ জনকে সম্মাননা দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (৩ ডিসেম্বর) রেড ক্রিসেন্ট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংস্থাটি জানায়, সারাদেশে সরকারের করোনার টিকাদান কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রায় ১৫ হাজার স্বেচ্ছাসেবক। তারা টিকাদান কর্মসূচির শুরু থেকেই সততার সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ৫ ‍ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে সেই হাজারো স্বেচ্ছাসেবকের মধ্যে জাতীয় পর্যায়ের সেরা ১১ জনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে।  

শুক্রবার রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ‘ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস (আইসিআরসি)’ এবং ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস’-এর (আইএফআরসি) সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বেচ্ছাসেবীদের হাতে মেডেল ও সম্মাননা স্মারক তুলে দেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহ্হাব। 

তিনি বলেন, কোভিড-১৯ এর বিরুদ্ধে স্বেচ্ছাসেবকদের লড়াই সোসাইটির ভাবমূর্তি উজ্জ্বল করেছে। স্বেচ্ছাসেবকদের এই নিরলস প্রচেষ্টা সোসাইটির উন্নয়ন ঘটাবে।

সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, আজ যারা রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবক তারাই ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেবেন।

সংস্থাটির সাতটি মূলনীতি ধারণ করে স্বেচ্ছাসেবকদের কাজ করার পরামর্শ দেন সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার।

এনআই/এইচকে 

Link copied