সৌদি প্রবাসীদের সমস্যা সমাধানে মাসে একবার যৌথ সভা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ১১:০২ পিএম


সৌদি প্রবাসীদের সমস্যা সমাধানে মাসে একবার যৌথ সভা

সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সমাধান ও করণীয় নিয়ে প্রতি মাসের প্রথম বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ঢাকাস্থ সৌদি দূতাবাসের মধ্যে নিয়মিতভাবে একটি যৌথ সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলাইন। বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে যৌথ সভার সিদ্ধান্ত ছাড়াও সৌদিতে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের ক্ষেত্রে কীভাবে স্বল্পতম সময়ে পুলিশ ক্লিয়ারেন্স, স্মার্টকার্ড প্রদান, ভিসা ইস্যু, কর্মীদের নিরাপদ কর্মপরিবেশ, সামগ্রিক সুরক্ষাসহ বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

ইমরান আহমদ বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষকর্মী যোগান দিতে বিশেষায়িত প্রশিক্ষণ কেন্দ্রসহ আরও ১০০ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো শহিদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাদের এবং সৌদি দূতাবাসের কনস্যুলার প্রধান সাইদ আল শামারি প্রমুখ উপস্থিত ছিলেন।

এনআই/ওএফ

Link copied