গ্যাস্ট্রোএন্টারোলজি ও কলোরেক্টাল চিকিৎসায় নবদিগন্তের উন্মোচন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২১, ০১:২২ এএম


গ্যাস্ট্রোএন্টারোলজি ও কলোরেক্টাল চিকিৎসায় নবদিগন্তের উন্মোচন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে প্লানেটারি হেলথ একাডেমিয়ার একটি সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। এর ফলে গ্যাস্ট্রোএন্টারোলজি ও কলোরেক্টাল সার্জারি চিকিৎসায় এবং যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে ফ্যাকাল্টি এক্সচেঞ্জ এবং উন্নত প্রশিক্ষণের নবদিগন্তের দ্বার উন্মোচিত হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিএসএমএমইউয়ের উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং প্লানেটারি হেলথ একাডেমিয়ার পক্ষে স্বাক্ষর করেন ফ্লোরিডা ইউনিভার্সিটির ফ্যাকাল্টি গ্যাস্টোএন্ট্রারোলজিস্ট ডা. বাশার আতিকুজ্জামান।

অনুষ্ঠানে বক্তারা জানান, এ চুক্তির ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণায় আরও উন্নয়ন এবং প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্টার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, কলোরেক্টাল সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. সাহাদাত হোসেন সেখ, গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ প্রমুখ।

টিআই/আইএসএইচ

Link copied