ভূমির দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরামর্শ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৩ পিএম


ভূমির দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরামর্শ

ভূমি মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি চায় সংসদীয় কমিটি। আজ বুধবার (৮ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের আওতাভুক্ত মাঠ প্রশাসনের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে বিভিন্ন স্থানে দখলদারের হাত থেকে খাস জমি উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রাখার পাশাপাশি উদ্ধারকৃত ভূমি ভূমিহীনদের বরাদ্দ দেওয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের সেবার মান উন্নত করে সেবা গ্রহীতাদের হয়রানি বন্ধের সুপারিশ করা হয়। সেই সাথে দুর্নীতিকারীদের শাস্তি নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়। 

বৈঠকে চা বাগানসহ অন্যান্য লীজের জমি হতে সরকার যথাযথভাবে ভূমি উন্নয়ন কর পাচ্ছে কি না তা পরিদর্শন করে পূর্ণাঙ্গ প্রতিবেদন দেওয়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মকবুল হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, নেছার আহমদ, উম্মে ফাতেমা নাজমা বেগম এবং মো. আমিনুল ইসলাম।

এইউএ/এইচকে 

Link copied