মুরাদের সঙ্গে যোগাযোগ নেই, তার অবস্থান বলতে পারব না : তথ্যমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০২১, ০২:১৯ পিএম


মুরাদের সঙ্গে যোগাযোগ নেই, তার অবস্থান বলতে পারব না : তথ্যমন্ত্রী

সদ্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে পদত্যাগ করা সংসদ সদস্য মুরাদ হাসানের সঙ্গে কোনো যোগাযোগ নেই বলে জানিয়েছেন এ মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। 

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরে সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

পদত্যাগ করলেও ডা. মুরাদ হাসান এখনো এমপি আছেন। তার সর্বশেষ অবস্থান নিয়ে কোনো তথ্য আছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, 'আমার সঙ্গে কোনো যোগাযোগ নেই। সুতরাং আমি বলতে পারব না।'

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে মুরাদ হাসানের মন্তব্যের ব্যাপারে সমালোচনার মধ্যেই একটি টেলিফোন আলাপ ফাঁস হয় গত রোববার। তখন তীব্র নিন্দার মুখে তিনি ঢাকা থেকে চট্টগ্রাম চলে যান।

এরপর গত সোমবার রাতে প্রধানমন্ত্রী তাকে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন। পরদিন মঙ্গলবার তিনি পদত্যাগপত্র পাঠান। 

পদত্যাগের পর মুরাদ হাসান সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়েছিলেন এবং তাতে তিনি লিখেছিলেন, যদি তার কোনো ভুল হয় তাহলে যেন ক্ষমা করা হয়।

এরপর বৃহস্পতিবার রাতে কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন মুরাদ। তবে টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সেখানে ঢুকতে ব্যর্থ হন তিনি। ফলে তাকে আবার দুবাই ফিরে আসতে হয়। 

এদিকে কানাডার পর দুবাইয়ে ঢুকতে চেয়েও ব্যর্থ হওয়া সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান আজ বিকেলেই দেশে ফিরছেন। বর্তমানে তিনি দুবাই বিমানবন্দরেই অবস্থান করছেন।

কানাডায় ঢুকতে চেয়ে ব্যর্থ হওয়ার পর মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়া চেষ্টায় ছিলেন। তবে জানা যাচ্ছে, দুবাইয়ের ভিসা পাওয়ার সম্ভাবনা আর নেই তার। তাই আজ বিকেলে চূড়ান্তভাবে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এসএইচআর/জেডএস

টাইমলাইন

Link copied