ফাঁকি দিয়ে বের হলেন মুরাদ, বাসার খবর কী?

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০২১, ০৭:২৪ পিএম


কুরুচিপূর্ণ মন্তব্যের জেরে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের বাসায় সুনসান নীরবতা বিরাজ করছে। কানাডার পর দুবাইয়ে ঢুকতে চেয়ে ব্যর্থ হয়ে আজ (রোববার) বিকেলে দেশে ফিরেছেন তিনি।

রোববার (১২ ডিসেম্বর) বিকেল ৪টা ৫১ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি দেশে ফেরেন বলে বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছে।

এরপর সবার চোখ ফাঁকি দিয়ে শাহজালাল বিমানবন্দরের ডোমেস্টিক টার্মিনালের সাধারণ যাত্রীদের গেট দিয়ে বের হয়ে যান মুরাদ।

সূত্র জানায়, মুরাদ হাসান বিমানবন্দরের ভিআইপি গেটের সামনে এলেও সাংবাদিকরা অপেক্ষা করছেন দেখে ভেতরে চলে যান এবং বিমানবন্দরের ভেতর দিয়ে ডোমেস্টিক টার্মিনালে যান। সেখানে বাইরে তার জন্য হোন্ডা সিআরভি ব্র্যান্ডের একটি গাড়ি প্রস্তুত ছিল।

দেশে ফেরার সময় তার পরনে ছিল জিন্সের নীল রঙের প্যান্ট, গায়ে ছিল জ্যাকেট। ওই জ্যাকেট দিয়ে তাকে মাথা ও মুখ ঢেকে রাখতে দেখা যায়। ঢাকা থেকে কানাডা যাওয়ার সময়ও তিনি মুখ ঢেকে রেখেছিলেন।

এদিকে আজ সন্ধ্যায় মুরাদের ধানমন্ডির ১৫ নম্বর (সাবেক ২৮ নম্বর) সড়কের ৩০/এ ভবনে গিয়ে দেখা যায়, দুজন নিরাপত্তা কর্মী নিচতলায় দায়িত্ব পালন করছেন। সেখানে বিরাজ করছে সুনসান নীরবতা। এ ভবনের দোতলায় মুরাদের অফিস আর চার তলায় তার পরিবার থাকে। 

মুরাদ হাসান বাসায় আসবেন কি না জানতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকা আবুল হাসেম ঢাকা পোস্টকে বলেন, না আসার সম্ভাবনাই বেশি। তবে আমি নিশ্চিত নই।

সুমন নামে অপর নিরাপত্তাকর্মী জানান, পদত্যাগ করার আগে এই ভবনে মুরাদের নির্বাচনী এলাকা জামালপুর থেকে অনেকেই আসতেন। তবে প্রতিমন্ত্রীর পদ যাওয়ার পর আর তেমন কেউ আসেননি।

উল্লেখ্য, ফেসবুক লাইভ টকশোতে নারী বিদ্বেষী বক্তব্য প্রদান এবং চিত্রনায়িকা মাহিয়া মাহিকে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় ধর্ষণের হুমকি প্রদানের অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত সপ্তাহে (৭ ডিসেম্বর) মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ডা. মুরাদ হাসান। এরপর গত বৃহস্পতিবার দেশ ছেড়ে কানাডার উদ্দেশে চলে যান তিনি। দুবাই হয়ে কানাডার টরেন্টো বিমানবন্দরে পৌঁছালেও সে দেশের কর্তৃপক্ষ তাকে বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়। বাধ্য হয়ে মুরাদ হাসান দুবাই ফিরে আসেন। দুবাই বিমানবন্দরে বসে আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন তিনি। কিন্তু এতেও ব্যর্থ হয়ে শেষমেশ দেশেই ফিরে আসেন। 

এসএইচআর/এইচকে/জেএস

টাইমলাইন

Link copied