সেই মাসুদ ভালোই আছেন বিআরটিএতে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ ডিসেম্বর ২০২১, ০২:১৮ পিএম


সেই মাসুদ ভালোই আছেন বিআরটিএতে

মিরপুর বিআরটিএ কার্যালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে মাসুদ আলম। ২০১৭ সালের ১৮ জানুয়ারির ছবি। সংগৃহীত।

চার বছর আগে তিনি ছিলেন বিআরটিএ মিরপুর অফিসের উপ-পরিচালক। এখন তিনি বিআরটিএ সদরদফতরে আছেন উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং-১) পদে। শাখা অফিস থেকে মূল অফিসে কাজ করছেন। তার নাম মাসুদ আলম। ডাক নাম মাসুদ। মাসুদের নাম ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল এই নাম।  কারণ, তার বিরুদ্ধে খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিক্ষুব্ধ ছিলেন। 

সড়কমন্ত্রী বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও।’ তারপর থেকে মাসুদকে নিয়ে নানান প্রতিক্রিয়া দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। লোকে একে অপরকে এখনো রসভরা সুরে বলে থাকেন, মাসুদ ভালো হয়ে যাও।

মাসুদ ভালো হয়েছেন কি না এ নিয়ে তার নিজের প্রকাশ্য কোনো প্রতিক্রিয়া নেই। যতবার তার কাছে প্রসঙ্গ টেনে প্রশ্ন করা হয়েছে ততবার মাসুদ বলেছেন, ‘এটি পুরনো ঘটনা।’ তিনি ওই প্রসঙ্গ তুললেই হেসে উড়িয়ে দেন। তার চোখমুখ লাল হয়ে যায়। হয়তো লজ্জাও আছে তার!

২০১৭ সালের ১৮ জানুয়ারি বিআরটিএর মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। তখন সড়কমন্ত্রীর কাছে সেবাগ্রহীতারা লাইসেন্স সময়মতো না পাওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। পরিদর্শনকালে সড়কমন্ত্রীর সঙ্গে তখন ছিলেন বিআরটিএ মিরপুর অফিসের উপ-পরিচালক মাসুদ আলম। সেবাগ্রহীতাদের কাছে থেকে অভিযোগ শুনে সড়কমন্ত্রী তখন মাসুদকে লক্ষ্য করে বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও। তুমি কি এখানে আবার পুরানো খেলা শুরু করেছ? তুমি কি কোনোদিনও ভালো হবে না?’

ওবায়দুল কাদের পরে বলেছিলেন, ‘মাসুদের সঙ্গে দেখা হলেই প্রায় আমি বলি, মাসুদ তুমি ভালো হয়ে যাও, কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএতে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু যা করার একটু ভেতরে ভেতরে করে।’

তারপর থেকে আলোচনায় উঠে আসেন মাসুদ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বছরও আলোচনায় ছিলেন মাসুদ। একজন অন্যজনকে লক্ষ্য করে প্রতিক্রিয়া দিয়েছেন- ‘মাসুদ, তুমি কি ভালো হবা না?’

মাসুদ আলম বিআরটিএ মিরপুর অফিসে এখন দায়িত্ব পালন করছেন না। তিনি সংস্থার প্রধান অফিসে পদোন্নতি পেয়ে উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার-১) হয়েছেন।

সম্প্রতি মাসুদ আলমের সঙ্গে কথা হলে তিনি ঢাকা পোস্টকে বলেন, ‘এটা পুরনো বিষয়। আমি তো মিরপুর অফিসে বসি না।’

পিএসডি/এইচকে

Link copied