গ্রিন ইউনিভার্সিটিকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক বই উপহার

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

২৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৮ পিএম


গ্রিন ইউনিভার্সিটিকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক বই উপহার

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের গ্রন্থাগারে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধসহ নানা বিষয়ের প্রায় দেড়শ বই এবং বেশ কিছু দুর্লভ আলোকচিত্র উপহার দিয়েছেন ইউএস-বাংলা গ্রুপের সিইও লে. জেনারেল মো. মইনুল ইসলাম। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে বইগুলো গ্রহণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির।

এ সময় গ্রিন ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিসটিংগুইশড প্রফেসর ড. নিতাই চন্দ্র সূত্রধর এবং বিভাগীয় চেয়ারপার্সনরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, বই সবসময়ই ব্যক্তিকে আলোকিত করে। আর সেই বই যদি দেশের ইতিহাস নিয়ে রচিত হয় তবে তা নিঃসন্দেহে মানুষকে সমৃদ্ধ থেকে সমৃদ্ধতর করে। আবার শুধু বইয়ের জ্ঞান কাজে লাগিয়েই একটি জাতির স্বপ্ন পূরণের পাশাপাশি দেশকে উন্নত করে গড়ে তোলা সম্ভব। মুক্তিযুদ্ধভিত্তিক মূল্যবান বইগুলো গ্রিন ইউনিভার্সিটির লাইব্রেরিতে দেওয়ায় লে. জেনারেল মো. মইনুল ইসলামকে ধন্যবাদ জানান তিনি।

এসময় বাংলাদেশের ইতিহাস জানতে একাডেমিক বইয়ের পাশাপাশি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন সংক্রান্ত বই পড়ার প্রতি গুরুত্বারোপ করেন ইউএস বাংলার সিইও লে. জেনারেল মো. মইনুল ইসলাম।

আইএসএইচ/জেএস

Link copied