মধ্যরাত থেকে নারায়ণগঞ্জে বন্ধ হচ্ছে মোটরসাইকেল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২২, ১২:১৬ এএম


মধ্যরাত থেকে নারায়ণগঞ্জে বন্ধ হচ্ছে মোটরসাইকেল

আগামী রোববার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল ও অন্যান্য যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। যা আজ মধ্যরাত থেকে কার্যকর হবে।

ইসি জানায়, সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া টাঙ্গাইল-৭ ও পাঁচটি (চট্টগ্রামের বাঁশখালী, নোয়াখালীর নোয়াখালী, যশোরের ঝিকরগাছা, নাটোরের বাগাতিপাড়া ও নাটোর) পৌরসভায়ও যান চলাচলের এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের লড়াইয়ে মেয়র, সংরক্ষিত ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৮৯ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে সাতজন, নয়টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৮ জন ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ প্রসঙ্গে ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, শুক্রবার ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এছাড়া শনিবার (১৫ জানুয়ারি) রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ট্রাক ও পিক আপ চলাচল বন্ধ থাকবে।

নারায়ণগঞ্জ সিটি ভোটে ১৯২টি কেন্দ্রের ১ হাজার ৩৩৩টি ভোটকক্ষে ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এরমধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ এবং ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন নারী ভোট রয়েছেন। গত ৩০ নভেম্বর এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

উল্লেখ্য, ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর তৃতীয়বারের মতো ১৬ জানুয়ারি নির্বাচন হতে যাচ্ছে। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএম ও বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার সব কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

এসআর/আইএসএইচ

Link copied