শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তি চায় মহিলা পরিষদ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২২, ০৩:৪৪ এএম


শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শাস্তি চায় মহিলা পরিষদ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। সেই সঙ্গে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিতের দাবিও জানিয়েছে সংগঠনটি।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিরাজুন্নেসা হলের হল প্রভোস্টের অব্যবস্থাপনা, অসহযোগিতা এবং অশোভন আচরণের বিরুদ্ধে তিন দফা দাবি নিয়ে ছাত্রীরা শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ করছিল। সেখানে হামলা করা হয়। ফলে পরিস্থিতি ক্রমেই উত্তপ্ত হয়ে উঠে এবং এক সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এরপর পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে। পরে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

মহিলা পরিষদ যৌক্তিক দাবিতে আন্দোলনরতদের ওপর হামলা এবং আন্দোলন ছত্রভঙ্গ করার জন্য পুলিশের বর্বর হামলার প্রতিবাদ জানাচ্ছে এবং এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে।

তারা বলেন, আমরা মনে করি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের ঘটনা অত্যন্ত দুঃখজনক ও অমানবিক। কোনো শিক্ষাঙ্গনেই এ ধরনের ঘটনা কাম্য নয়। শিক্ষাঙ্গনে প্রশাসনের সঙ্গে শিক্ষার্থীদের আলোচনার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান হওয়া বাঞ্ছনীয়।

মহিলা পরিষদ এ হামলার সঙ্গে জড়িতদের শনাক্ত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে সব অব্যবস্থাপনা দূর করে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্য এবং এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে আরও সহনশীল আচরণের আহ্বান জানাচ্ছে।

জেইউ/এসএসএইচ

Link copied