করোনা নিয়ন্ত্রণে রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৯ জানুয়ারি ২০২২, ০৭:২৭ এএম


করোনা নিয়ন্ত্রণে রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি রাইজ প্রকল্পের সহযোগিতা ইতিবাচক প্রভাব ফেলবে। 

তিনি বলেন, ‘সাম্প্রতিক কোভিড-১৯ এর উত্থানের সঙ্গে সঙ্গে যথাযথ আইসিইউ চিকিৎসা এখন অত্যাবশ্যক। রাইজ প্রকল্পের প্রশিক্ষণ স্বাস্থ্য অধিদফতর ও সরকারের করোনা অতিমারি নিয়ন্ত্রণের প্রচেষ্টায় ইতিবাচক প্রভাব ফেলবে।’

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে ইউএসএইড ‘রাইজ ভেন্টিলেটর ডেপ্লয়মেন্ট অ্যান্ড টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স প্রজেক্ট’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউএসএইড এর রাইজ প্রকল্প স্বাস্থ্য অধিদফতর, জ্যাপাইগো এবং বাংলাদেশ সোসাইটি অব এনেস্থেসিওলজিস্ট, ক্রিটিক্যাল কেয়ার ও পেইন ফিজিশিয়ানস (বিএসএসিসিপিপি) যৌথভাবে বাস্তবায়ন করছে। এই প্রকল্প সারা বাংলাদেশে আইসিইউ পরিষেবাগুলোকে কার্যকরী ও শক্তিশালী করতে প্রযুক্তিগত সহায়তা করছে।

স্বাস্থ্য অধিদফতরের হসপিটাল সার্ভিসেস ম্যানেজমেন্টের লাইন ডিরেক্টর প্রফেসর ডা. মো. মাজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোভিড-১৯ ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটির সদস্য সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. খলিলুর রহমান, কোভিড-১৯ ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটির সভাপতি প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হসপিটাল ডা. মো. ফরিদ হোসেন মিয়াহ, স্বাস্থ্য অধিদফতরের এডিজি প্রফেসর ডা. আহমেদুল কবির প্রমুখ।

সূত্র : বাসস

জেডএস 

Link copied