চিরবিদায় নিয়ে প্রিয় প্রাঙ্গণ ছাড়লেন সাংবাদিক হাবীব

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ০৫:১৬ পিএম


চিরবিদায় নিয়ে প্রিয় প্রাঙ্গণ ছাড়লেন সাংবাদিক হাবীব

সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবীব রহমানের প্রথম জানাজা দুপুর আড়াইটায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। রিপোর্টারদের প্রিয় প্রাঙ্গণ এই ডিআরইউ। সাংবাদিক হাবীব রহমানেরও প্রিয় প্রাঙ্গণ ছিল এটি। এক সময় এ সংগঠনের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি। আজ জানাজার মাধ্যমে চিরবিদায় নিয়ে সেই প্রিয় প্রাঙ্গণ ছাড়লেন তিনি।

জানাজায় হাবীব রহমানের সাংবাদিক সহকর্মী, সহপাঠী, বন্ধু, স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। তারা বিদায় জানান অশ্রুসিক্ত নয়নে।

জানাজা শুরুর আগে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, হাবীব কতটা জনপ্রিয়, বিনয়ী, প্রফেশনাল তা আজ তার জানাজায় মানুষের উপস্থিতিই বলে দেয়। আমরা শোকাহত। তিনি সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার সাংগঠনিক দক্ষতা ছিল অসাধারণ। তার মৃত্যুতে আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে।

dhakapost

হাবীবের জানাজা শেষে প্রধানমন্ত্রী কার্যালয়, ডিআরইউ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব), আওয়ামী লীগ, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বিভিন্ন আঞ্চলিক সংগঠন থেকে শ্রদ্ধা জানানো হয়।

বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সাংবাদিক হাবীবের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল সোয়া ৪টায় তার কর্মস্থল সময়ের আলো প্রাঙ্গণে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ কুমিল্লায় নিজ বাড়িতে দাফনের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

dhakapost

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত আড়াইটার দিকে রাজধানীর হাতিরঝিলে সড়ক দুর্ঘটনার শিকার হন হাবীব। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর হাবীব রহমানের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায়। তার বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া। পরিবারসহ হাবীব হাতিরঝিল এলাকার বসবাস করতেন। তার এক ছেলে রয়েছে।

এমএইচএন/এসএসএইচ

Link copied