গ্রেড-১-এ পদোন্নতি পেলেন এনআইডি মহাপরিচালক

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২২, ০৪:৩৩ পিএম


গ্রেড-১-এ পদোন্নতি পেলেন এনআইডি মহাপরিচালক

জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (এনআইডি) এ কে এম হুমায়ুন কবীরকে সচিব (গ্রেড-১) পদমর্যাদায় পদোন্নতি দিয়েছে সরকার। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়। 

এর আগে, গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক (ডিজি) হিসেবে হুমায়ুন কবীরের আরও এক বছর চুক্তিভিত্তিক মেয়াদ বাড়নো হয়। 

সরকারি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী এ কে এম হুমায়ুন কবীর (পরিচিতি নম্বর ৫৬০৫) অতিরিক্ত সচিবকে তার অবসরোত্তর ছুটি এবং তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ২৪ জানুয়ারি ২০২২ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক (এনআইডি) পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ কে এম হুমায়ুন কবীরকে ২০২১ সালের ৪ জানুয়ারি এক আদেশে এনআইডির মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তিনি এনআইডির ডিজির দায়িত্ব নেওয়ার আগে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

এসআর/আইএসএইচ

Link copied