ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : প্রতিমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২২, ০৫:২৯ পিএম


ভিজিডি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে : প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

ভিজিডি কর্মসূচি দুস্থ নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে ভিজিডি কর্মসূচির আওতায় চুক্তিবদ্ধ এনজিওর নির্বাহী পরিচালকদের ওরিয়েন্টেশন কর্মশালায় তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, ভিজিডি দেশের গ্রামীণ দুস্থ নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে বাস্তবায়িত একটি বৃহত্তর সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি। এটি দুস্থ ও অর্থনৈতিকভাবে অসচ্ছল নারীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে তাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে জীবনমানের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, ভিজিডি কর্মসূচির অন্যতম উদ্দেশ্য হলো দেশের দারিদ্রপীড়িত এবং দুস্থ গ্রামীণ নারীদের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক উন্নয়ন করা।

মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, অতিরিক্ত সচিব ডা. আ.এ.মো. মহিউদ্দিন ওসমানী, এ. কে. এম শামিম আক্তারসহ মন্ত্রণালয়, দফতর, সংস্থা এবং বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা।

কর্মশালায় সুলতানা আলী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাহিন আহমেদ চৌধুরী এবং সোসাইটি ফর সোশ্যাল এভাসমেন্ট ফর রুরাল পিপলের (সার্প) নির্বাহী পরিচালক মো. আবুল হোসেন এনজিও প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন।

এসএইচআর/এমএইচএস

Link copied