মানবাধিকারকর্মী পরিচয়ের আড়ালে ইয়াবা পাচার করতেন তিনি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০২:২৮ পিএম


মানবাধিকারকর্মী পরিচয়ের আড়ালে ইয়াবা পাচার করতেন তিনি

মানবাধিকারকর্মী পরিচয়ের আড়ালে ইয়াবা পাচারের সময় চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে মো. নাছিবুর রহমান (৪৩) নামে একজনকে আটক করেছে র‌্যাব। এসময় তার সঙ্গে থাকা ল্যাপটপ, পাওয়ার ব্যাংক ও অ্যাডাপটারের ভেতর লুকিয়ে বহন করা ৩ হাজার ৬৩০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। 

রোববার (২৩ জানুয়ারি) রাতে বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। 

আটক মো. নাছিবুর রহমান ফরিদপুর সদর থানার গোয়াল চামুর এলাকার মৃত শফিউদ্দিনের ছেলে। এসময় তার কাছ থেকে 
সোসাইটি ফর ইস্টাবলিশ অ্যান্ড ইমপ্লিমেন্ট অব হিউম্যান রাইটস লেখা পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। যেখানে নাছিবুরের পরিচয় লেখা আছে ডিরেক্টর। 

সোমবার (২৪ জানুয়ারি) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে, ইয়াবা কারবারিরা যাত্রীবাহী বাসে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। সংবাদের ভিত্তিতে রোববার রাতে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে র‌্যাব। এ সময় একটি যাত্রীবাহী বাসে তল্লাশি করে মো. নাছিবুর রহমানকে আটক করা হয়। 

পরে তার ট্রলিব্যাগের ভেতরে থাকা ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ও পাওয়ার ব্যাংকের ভেতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ইয়াবাগুলো জব্দ করা হয়। জব্দ করা ইয়াবার মূল্য ১০ লাখ ৮৯ হাজার টাকা বলে জানিয়েছে র‌্যাব।

তিনি বলেন, নাছিবুরকে জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে সে দীর্ঘদিন ধরে মানবাধিকারকর্মী পরিচয়ের আড়ালে ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ও পাওয়ার ব্যাংকের ভেতরে বিশেষ কৌশলে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসত। পরে সেগুলো ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক কারবারিদের কাছে পাচার করে আসছিল। আটক আসামি ও ইয়াবা পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া  থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/জেডএস

Link copied