হুইল চেয়ার-স্ট্রেচারে করে হাসপাতাল থেকে অনশনে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০৩:২৬ পিএম


হুইল চেয়ার-স্ট্রেচারে করে হাসপাতাল থেকে অনশনে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে। এখন পর্যন্ত ২৮ জন শিক্ষার্থী এই অনশন কর্মসূচিতে অংশ নিয়েছেন। এর মধ্যে ১৫ জন অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাকি ১৩ জন অনশনস্থলে রয়েছেন। 

তবে সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে আরও সাতজন শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে সোজা অনশনস্থলে চলে এসেছেন। তাদেরকে হুইল চেয়ার ও স্ট্রেচারে করে নিয়ে আসা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, দুপুর দেড়টার দিকে সাতজন শিক্ষার্থীকে অ্যাম্বুলেন্সে করে ওসমানী মেডিকেল থেকে অনশনস্থলে নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে চারজন মেয়ে এবং তিনজন ছেলে।

dhakapost

শিক্ষার্থীরা জানান, তাদের সার্বিক অবস্থা ভালো নয়। তিনদিন ধরে তারা হাসপাতালে। গ্লুকোজ এবং সেলাইনের ওপর থাকতে হচ্ছে তাদের। কিন্তু তারা হাসপাতালে থাকতে চাচ্ছেন না। তাদের কথা হলো, অনশন করতে এসেছি এটা ভেবেই যে প্রয়োজনে মরতে হবে। তাই হাসপাতালে চিকিৎসা নিয়ে ওই পরিবেশে না থেকে সহযোদ্ধাদের পাশে থাকতে চাচ্ছি। সে কারণে স্বেচ্ছায় এখানে চলে এসেছেন। 

এদিকে  বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহিন শাহিরিয়ার রাতুলের শরীরে অস্ত্রোপচার করা হলেও অনশন ভাঙেননি তিনি। 

এএজে/জেডএস

Link copied