চট্টগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, বাড়বে শীত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০৩:৫০ পিএম


চট্টগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, বাড়বে শীত

চট্টগ্রামের বিভিন্ন স্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। বৃষ্টির এই প্রবণতা কেটে গেলে আগামী দুই একদিনের মধ্যে শীত বাড়তে পারে বলে জানিয়েছে চট্টগ্রাম আবহাওয়া অফিস।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ২টার পর চট্টগ্রামে ১০ থেকে ১৫ মিনিটের মতো গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। তবে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। 

দুপুরে চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, নগরীর কিছু জায়গায় বৃষ্টি হয়েছে, আকাশ গুমট রয়েছে, বৃষ্টি হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। এরপর দুই একদিনের মধ্যে মাঘের শীত শুরু হতে পারে। মেঘের কারণে এখন শীত কিছুটা কম। বৃষ্টি হয়ে মেঘ কেটে গেলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার ফলে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গা বৃষ্টি হতে পারে। এছাড়া ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুই এক জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কমে যেতে পারে পাবে। তবে উত্তরাঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এদিকে বৃষ্টিতে বিপাকে পড়েন নগরবাসী। পাথরঘাটার বাসিন্দ ইমু খান একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। ঢাকা পোস্টকে তিনি বলেন, দুপুরে বৃষ্টি শুরু হয়। মোটরসাইকেল চালিয়ে বাসায় যাচ্ছিলাম। কিন্তু বৃষ্টির কারণে ভিজে গেলাম।
   
কেএম/জেডএস

Link copied