চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যখাতের ৯৫১৫ জন করোনায় আক্রান্ত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি ২০২২, ০৬:০৭ পিএম


চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যখাতের ৯৫১৫ জন করোনায় আক্রান্ত

চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) জানিয়েছে, দেশে এখন পর্যন্ত চিকিৎসক, নার্সসহ মোট নয় হাজার ৫১৫ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) সংগঠনটির সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিএমএ জানিয়েছে, এখন পর্যন্ত দেশে ৩ হাজার ১৪১ জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকা জেলায় সবচেয়ে বেশি ৮৭১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া চট্টগ্রামে ৪৯২ জন, সিলেটে ৩৪৯ জন, ময়মনসিংহে ১৪৩ জন ও কুমিল্লায় ১৩১ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।

সারাদেশে করোনায় আক্রান্ত নার্সের সংখ্যা দুই হাজার ৩১১ জন নার্স। এর মধ্যে ঢাকা জেলায় সবচেয়ে বেশি ৮৪২ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ময়মনসিংহে ১৬৪ জন ও বরিশালে ৮৯ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও চার হাজার ৬৩ জন অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ মোট নয় হাজার ৫১৫ জন স্বাস্থ্যকর্মী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৭৩ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৫২৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জনে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৪ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ১০ ও চট্টগ্রামে ৪ জন মারা গেছেন। এছাড়াও রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। 

টিআই/আইএসএইচ

Link copied