অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে রাজনৈতিক আলাপ হয়নি : ফখরুল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০২২, ০৭:০৪ পিএম


অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে রাজনৈতিক আলাপ হয়নি : ফখরুল

ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরিমি ব্রুআরের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল। যদিও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে এটি সৌজন্য সাক্ষাৎ ছিল। সেখানে কোন রাজনৈতিক ও আগামী নির্বাচন নিয়ে কোন আলোচনা হয়নি।  

রবিবার (১৫ মে) দুপুরে গুলশান-২ নম্বরে অস্ট্রেলিয়ার হাইকমিশনারের কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল ঢাকা পোস্টকে বলেন, এটা সৌজন্য সাক্ষাৎ। করোনার কারণে এই হাইকমিশনার সঙ্গে আমাদের সাক্ষাৎ করা হয়নি। আজকে আমাদেরকে ডেকেছেন। আমরাও দেখা করতে গিয়েছি।

আগামী সংসদ নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়েছে কি না জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, এটা জাস্ট সৌজন্য সাক্ষাৎ। এর বাইরে কোন আলোচনা হয়নি।   

নাম প্রকাশে অনিচ্ছুক সাক্ষাতে উপস্থিত থাকা বিএনপির এক নেতা ঢাকা পোস্ট বলেন, সামনে যেহেতু নির্বাচন, সুতরাং এই বিষয়ে আলোচনা হবে এটাই তো স্বাভাবিক।

আগামী নির্বাচন নিয়ে বিএনপি তার কি অবস্থান জানিয়েছে জানতে চাইলে এই নেতা আরও বলেন, নির্বাচন নিয়ে আমাদের নতুন কোনও অবস্থান নেই। আগের অবস্থানেই আছি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিষয়টি আমরা তাদের সামনে তুলে ধরেছি। কেন বাংলাদেশে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রয়োজন সেটাও ব্যাখ্যা করেছি।

অস্ট্রেলিয়ার হাইকমিশনার কি বলেছেন জানতে চাইলে এই নেতা আরও বলেন, সাধারণত কূটনৈতিকরা বক্তব্য শুনেন, তারা কিছু বলেন না। অস্ট্রেলিয়ার হাইকমিশনারের অবস্থানও একই ছিল।

জানা গেছে, অস্ট্রেলিয়ান হাইকমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপির মহাসচিব ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমদু চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অংশ নেন।

এএইচআর/আইএসএইচ

Link copied