শেখ হাসিনা এখন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

ঢাকা

১৬ মে ২০২২, ০৯:০২ এএম


শেখ হাসিনা এখন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশ গড়ার দায়িত্ব দিলেন, তখন এক শ্রেণির মানুষ অনেক হাসি-তামাশা করেছেন। তাদের আচরণে পিছু হটেননি শেখ হাসিনা। আজ আমরা সেই ডিজিটাল বাংলাদেশে বসবাস করেছি। নিম্ন আয় থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছি। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী এখন ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন।

রোববার (১৫ মে) ঢাকার দোহার উপজেলা আওয়ামী লীগের পঞ্চম ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, গত ১৪ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায়। আপনি যেকোনো ব্যক্তিকে বুকে হাত দিয়ে জিজ্ঞাসা করবেন, এই সরকারের আমলে দেশে উন্নয়ন হয়েছে কিনা? আমি বিশ্বাস করি তিনি যদি অন্য দলেরও হন, প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা অকপটে স্বীকার করবেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা ২০ আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, এই পদ পেয়ে মনে করবেন না যে আগেরটির মতো আপনারাও ১৯ বছর কমিটিতে থাকবেন। মনে রাখতে হবে, আপনি যে পদটি পেয়েছেন সেটি মাত্র তিন বছরের জন্য। আপনাদের প্রতি অনুরোধ, মাই ম্যানদের কমিটিতে জায়গা না দিয়ে, যোগ্য নেতাদের দলে রাখবেন।

অনুষ্ঠানে প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল। সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদারের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামসুন নাহার চাপা, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবির কাওছার, অ্যাডভোকেট সানজিদা খানম।

অন্যান্যদের মধ্যে ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, কেরানীগঞ্জ উপজেলা মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব প্রমুখ।

এদিন সম্মেলনের মাধ্যমে দীর্ঘ ১৯ বছর পর দোহার উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়। দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেনকে সভাপতি ও নুরুল হক বেপারীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে উপজেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

ফারুক আহমেদ\এমএইচএস

Link copied