ছাত্রলীগে জড়িয়ে ভালোরাও মাদকাসক্ত হয়ে যায় : নুর

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২০ মে ২০২২, ১০:১৩ পিএম


ছাত্রলীগে জড়িয়ে ভালোরাও মাদকাসক্ত হয়ে যায় : নুর

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ছাত্রলীগের সঙ্গে জড়িত হয়ে ভালো ছাত্ররাও মাদকাসক্ত হয়ে যায়, খুনি হয়ে যায়। এরা শুধু ভিন্ন দলের লোককে খুন করে না, এরা নিজের দলের লোককেও খুন করে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রাজনৈতিক নেতৃবৃন্দের ওপর হামলা ও হুমকির প্রতিবাদে শুক্রবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুর বলেন, এ সরকার লুটপাটের উন্নয়ন করছে। আওয়ামী লীগের নেতারা পাগল হয়ে গেছে। তাই তো ড. রেজা কিবরিয়ার বাবা, যিনি মুক্তিযুদ্ধ করেছেন, আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য কাজ করেছেন, তাকে নিয়ে বাজে কথা বলছেন। 

তিনি বলেন, এ সরকার ড. ইউনুসের মতো সম্মানিত ব্যক্তিকে কীভাবে অপমান করেছে আমরা দেখেছি। রিজার্ভ নিয়ে সরকার যে হিসাব দিচ্ছে তা প্রকৃত হিসাব নয়, সেখানে অনেক ফাঁক রয়েছে। এ সরকার যদি আরও এক মেয়াদ থাকে, তাহলে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।

রাজনৈতিক দলগুলোর উদ্দেশে নুর বলেন, গাছে কাঁঠাল গোঁফে তেল, এই অভ্যাস পরিহার করতে হবে। বিদেশিরা কখনো ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে না। ক্ষমতায় বসতে চাইলে এদেশের জনগণকে নিয়ে গণআন্দোলন গড়ে তুলতে হবে। জনগণ রাস্তায় নামলেই সরকারকে হঠাতে একমাস কিংবা এক বছর লাগবে না, এক সপ্তাহ সময় লাগবে মাত্র।

পেশাজীবী অধিকার পরিষদের সদস্য সচিব নিজাম উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, সোহরাব হোসেন, সাদ্দাম হোসেন, শাকিল জামান; যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, আব্দুজ জাহের ও সহকারী সদস্য সচিব ফাতেমা তাসনিম; বাংলাদেশ যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মুরশেদ, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জাফর মাহমুদ, যুগ্ম আহ্বায়ক রিজওয়ান রুপ দীনেশ, ইঞ্জিনিয়ার জাহিদুল আলম, শামসুল আলম প্রমুখ।

এইচআর/আরএইচ

Link copied