কুমিল্লায় রিফাতকে সমর্থন দিয়ে সরে দাঁড়াচ্ছেন আফজলপুত্র মাসুদ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ০৯:৩১ পিএম


কুমিল্লায় রিফাতকে সমর্থন দিয়ে সরে দাঁড়াচ্ছেন আফজলপুত্র মাসুদ

আরফানুল হক রিফাত (বাঁয়ে) ও মাসুদ পারভেজ খান ইমরান/ ছবি : ঢাকা পোস্ট

নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে সরে দাঁড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা প্রয়াত আফজল খানের বড় ছেলে মাসুদ পারভেজ খান ইমরান। কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তিনি। আগামী ২৬ মে তিনি তার প্রার্থিতা প্রত্যাহার করবেন।

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নৌকার বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান, তার বোন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমাকে নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

এ সময় আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। 

বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, কুমিল্লার নির্বাচনের ফলাফল নিয়ে অনেক ধরনের আলোচনা হচ্ছে। পরিচ্ছন্ন, অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ-অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক সেই লক্ষ্যে আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনার পক্ষ থেকে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে তার বিপক্ষে যারা দাঁড়িয়েছে, তাদের সঙ্গে আলোচনা করেছি।

তিনি বলেন, আগামী ১৫ জুন যে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, জননেত্রী শেখ হাসিনার প্রার্থীর পক্ষে বঙ্গবন্ধু কন্যার পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী তারা কাজ করবেন। তারা সরে দাঁড়িয়েছেন।

এ সময় বাহাউদ্দীন নাছিম প্রয়াত অধ্যক্ষ আফজল খানের পরিবারকে 'বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক' বলে আখ্যা দেন।

নাছিম বলেন, আমাদের পার্টির সাধারণ সম্পাদক তাদের কিছু পরামর্শ দিয়েছেন। সবকিছু মিলিয়ে তারা স্বাচ্ছন্দ্যেই তাদের প্রার্থিতা প্রত্যাহার করবেন বলে কথা দিয়েছেন। এক্ষেত্রে আমরাও খুশি এবং আমরা এমনটাই প্রত্যাশা করেছিলাম। আমাদের প্রত্যাশা ছিল তাদের সম্মান দিলে তারা দলের নীতি আদর্শের প্রতি যেকোনো সেক্রিফাইস করতে পারবে। তারা তাদের ঘোষণার মধ্য দিয়ে সেটি অক্ষুণ্ন রেখেছেন।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন দৃষ্টান্তকারী নির্বাচন হবে। সেখানে আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকার প্রার্থীকে বিজয়ী করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এর আগে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মেয়র পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আরফানুল হক রিফাতের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। 

এইউএ/এসকেডি

Link copied