চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন ১ অক্টোবর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ০৩:৩০ পিএম


চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন ১ অক্টোবর

আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বুধবার (২৫ মে) দুপুরে চট্টগ্রামের একটি কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

হানিফ বলেন, ১ অক্টোরের আগে নগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা পর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হবে। আর ১ অক্টোবরের কাউন্সিলের মধ্য দিয়ে চট্টগ্রামে মহানগর আওয়ামী লীগ নতুন আঙ্গিকে আসবে বলে আমার বিশ্বাস।  
 
তিনি বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হবে। যোগ্য লোককে মাঠ থেকে খুঁজে যোগ্য জায়গায় নিয়ে আসতে হবে। যারা সুবিধাভোগী ও তেলবাজ, তাদের দিয়ে সংগঠনের কোনো উপকার হয় না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০২৩ সালের ডিসেম্বরে অথবা ২০২৪ সালের জানুয়ারি মাসে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে। 

তিনি বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগের মাধ্যমে এ দেশের পরিবর্তন এসেছে। বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। 

বিএনপির উদ্দেশে হানিফ বলেন, আন্দোলনের নাম করে যদি হঠকারিতা করতে চান, বাংলার মানুষ রাজপথে তা রুখে দেবে। দেশের জনগণই বিএনপি-জামায়াতকে উচিত শিক্ষা দিয়ে দেবে। 

তিনি বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে বিএনপি তৎপর। গত ১২ বছরে বিভিন্ন অজুহাত দিয়ে সরকারের বিরুদ্ধে বার বার আন্দোলন সংগ্রাম হয়েছে। বিএনপি- জামায়াত বিভিন্ন সময়ে তাণ্ডব চালিয়েছে। সবকিছু মোকাবিলা করেই শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। 

হানিফ বলেন, বিএনপি প্রতিনিয়ত মিথ্যাচার করে দেশের মানুষকে বিভ্রান্ত করে অশান্ত পরিবেশ তৈরির চেষ্টা করছে। তারা দেশের উন্নয়ন চায় না। আওয়ামীলীগের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করার শক্তি বিএনপি জামায়াতের মতো অপশক্তির নেই। 

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি  বলেন, কথায় কথায় হুমকি দিচ্ছেন, অশালীন ভাষায় কথা বলছেন। এভাবে যদি অশালীন ভাষায় কথা বলেন, তবে দেশের সাধারণ মানুষই আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। 

তিনি আরও বলেন, দু-একটি জায়গায় অন্তর্কোন্দল আছে বলে মনে করবেন না আওয়ামী লীগ দুর্বল হয়ে গেছে। আওয়ামী লীগ এখনো দেশের সর্ববৃহৎ দল। সাধারণ মানুষের আস্থা এখনও শেখ হাসিনার ওপর। মানুষ বিশ্বাস করে দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। দুর্নীতির দায়ে শাস্তি পাওয়া বিএনপির নেত্রীর প্রতি দেশের মানুষের আস্থা নেই। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফে প্রমুখ। 

কেএম/আরএইচ 

Link copied